ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তলিয়ে গেছে রেললাইন, চাঁদপুর-চট্রগ্রাম ট্রেন চলাচল ব্যাহত 

তলিয়ে গেছে রেললাইন, চাঁদপুর-চট্রগ্রাম ট্রেন চলাচল ব্যাহত 

চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে চলাচলকারী কমিউটার ট্রেন সাগরিকা এক্রপ্রেস ট্রেন চাঁদপুর থেকে চট্রগ্রাম ছেড়ে যায়নি। এ ছাড়া আন্ত:নগর মেঘনা এক্সপ্রেস ট্রেন চট্রগ্রাম ছেড়ে চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসেনি। সাগরিকা ট্রেনটি বৃহস্পতিবার ৩ ঘন্টা ২০ মিনিট বিলম্বে চাঁদপুর পৌছায়। লাকসাম থেকে চট্রগ্রামে যাওয়ার রেলপথের বিভিন্ন স্থানের রেলপথের রেললাইনে উপর পানি উঠায়,রেলপথ পানিতে তলিয়ে যাওয়ার ফলে ট্রেন চলাচলে মারাত্বক বিঘ্ন দেখা দেওয়ায় এ পথের সাথে দেশের সকল স্থানের সকল ট্রেন চলাচল বন্ধ রেখেছে রেলওয়ে চটগ্রাম বিভাগীয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে নিশ্চিত করেছেন চট্রগ্রাম বিভাগীয় রেলপথের দায়িত্বে থাকা বানিজ্যিক কর্মকর্তা(ডিসিও/চট্রগ্রাম) মো: তারেক ইমরান জানিয়েছেন। এতে করে এ পথে চাঁদপুর থেকে চট্রগ্রাম যাওয়ার শত-শত যাত্রী চট্রগ্রাম যেতে না’পেরে চাঁদপুর স্টেশনে শত-শত যাত্রী মারাত্বক দূর্ভোগে পড়ে ও হয়রানির শিকার হতে হয়েছে।

জানা যায়,চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে বেসরকারী মাধ্যমে দিনের বেলা এক মাত্র চলাচল করছে সাগরিকা ট্রেনটি। ট্রেনটি প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় চট্রগ্রাম ছেড়ে দুপুর ১২টায় চাঁদপুর স্টেশনে পৌছার কথা। ট্রেনটি চট্রগ্রাম থেকে ছেড়ে আসার পর ট্রেনটি রেলপথের চট্রগ্রাম-লাকসামের মধ্যকার প্রায় বিভিন্ন স্টেশন এলাকায় রেলপথে পানিতে তলিয়ে থাকায় ট্রেনটি অতিধীর গতিতে চালিয়ে আসার ফলে প্রায় ৩ ঘন্টা ২০ মিনিট বিলম্বে চাঁদপুরে এসে পৌছে বিকেল ৩টা ২০মিনিটে।

চাঁদপুর স্টেশন সূত্রে জানা গেছে,পরে এ ট্রেনটি বৃহস্পতিবার বিকেল ৪টা ২০মিনিটে চাঁদপুর স্টেশন ত্যাগ করে ছেড়ে যায়। চাঁদপুর স্টেশন মাস্টার শোয়াইবুল শিকদার জানান,সাগরিকা ট্রেনটি চট্রগ্রাম থেকে সকালে ছেড়ে বিলম্বে বিকেল ৩টা ২০মিনিটে চাঁদপুর এসে পৌছে।

বৃহস্পতিবার বিকেল ৪টা ২০মিনিটে ট্রেনটি চাঁদপুর থেকে ছেড়ে প্রায় পৌনে ৬টায় লাকসাম গিয়ে পৌছে। লাকসাম-চট্রগ্রামের মধ্যকার রেলপথের বিভিন্ন স্থানে পানিতে রেলপথ তলিয়ে যাওয়ায় ট্রেনটি লাকসাম থেকে চট্রগ্রাম ছেড়ে যায়নি। এদিকে প্রতিদিনের ন্যায় আন্ত:নগর মেঘনা এক্রপ্রেস ট্রেন চাঁদপুর-চট্রগ্রামের মধ্যে চলাচল করলেও চট্রগ্রাম-লাকসাম রেলপথের বিভিন্ন স্থানে রেলপথ পানিতে তলিয়ে যাওয়ায় বৃহস্পতিবার বিকেল ৬টায় চট্রগ্রাম থেকে চাঁদপুরের উদ্দের্শে আন্ত:নগর মেঘনা এক্রপ্রেস ট্রেন ছেড়ে আসেনি।

তিনি আরো জানান,রেলপথের পানি নেমে পথ সচল না হওয়া পর্যন্ত এ পথের সকল ট্রেন চলাচল বন্ধ রাখা হবে বলে কর্তৃপক্ষের নির্দেশ।

চাঁদপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত